ইন্টেরিয়োর ক্রাফটস হ্যাপি রিটার্ন পলিসি- FAQ
- ইন্টেরিয়োর ক্রাফটস হ্যাপি রিটার্ন কি?
- ইন্টেরিয়োর ক্রাফটস থেকে প্রোডাক্ট কিনে হতাশ হতে হয়েছে এমনটা খুব কমই হয়। কিন্তু কেউই তো আর ভুলের ঊর্ধ্বে নয়, তেমনি এতো বিশাল অপারেশন চালাতে গিয়ে আমাদেরও ভুল হয়ে যেতে পারে। অনিচ্ছাকৃতভাবেই অনেক সময় ভুল প্রোডাক্ট গ্রাহকের নিকট চলে যায়। সেক্ষেত্রেও ইন্টেরিয়োর ক্রাফটস ও গ্রাহকের আস্থার সম্পর্ক যেন অটুট থাকে সেজন্য ইন্টেরিয়োর ক্রাফটস এ আছে ‘হ্যাপি রিটার্ন’ সুবিধা। হ্যাপি রিটার্নের মাধ্যমে গ্রাহক প্রোডাক্টের কোন সমস্যা থাকলে ইন্টেরিয়োর ক্রাফটস এর কাছে ফেরত পাঠিয়ে ফ্রেশ প্রোডাক্ট বুঝে নিতে পারবে। আমরা বিশ্বাস করি গ্রাহকের আস্থাই আমাদের অন্যতম অর্জন।
- কোন কোন ক্ষেত্রে হ্যাপি রিটার্ন প্রযোজ্য হবে?
- শুধুমাত্র ত্রুটিযুক্ত প্রোডাক্টের ক্ষেত্রে হ্যাপি রিটার্ন প্রযোজ্য হবে। ত্রুটিহীন প্রোডাক্ট এর ক্ষেত্রে ইন্টেরিয়োর ক্রাফটস হ্যাপি রিটার্ন দিতে বাধ্য থাকবে না। যে সকল ক্ষেত্রে হ্যাপি রিটার্ন প্রযোজ্য হবে নিচে FAQ আকারে উল্লেখ করা হল-
- কীভাবে ও কোন মাধ্যমে হ্যাপি রিটার্নের জন্য জানাতে পারবো?
- পণ্য ডেলিভারির ১-৩ দিনের মধ্যে উপর্যুক্ত প্রমাণসহ ইন্টেরিয়োর ক্রাফটস এর একাউন্টে থেকে My Order এ গিয়ে প্রোডাক্টের সমস্যার ছবি ও প্যাকেট খোলার ভিডিও আপলোড করে Issue Submit করতে হবে। এছাড়াও care@interiorcrafts.com.bd এই ইমেইলে, প্রোডাক্টের সমস্যার ছবি ও প্যাকেট খোলার ভিডিও ইন্টেরিয়োর ক্রাফটস এর হোয়াইটস অ্যাপ +8801708561886 নম্বরে, অথবা ইন্টেরিয়োর ক্রাফটস এর ম্যাসেঞ্জারের মাধ্যমে অভিযোগ করা যাবে। এক্ষেত্রে কাস্টমারকে হোয়াট’স অ্যাপ বা মেইলের মাধ্যমে প্রোডাক্টের সমস্যার ছবি ও প্যাকেট খোলার ভিডিও প্রদান করতে হবে। প্রোডাক্টের সমস্যার ছবিসহ পাঠালে দ্রুত সমাধান পাওয়া যাবে।
- যে সকল ক্ষেত্রে ব্যবহার-সামগ্রীর জন্য হ্যাপি রিটার্ন প্রযোজ্য হবে-
- অর্ডারের সময় ‘সাইটে থাকা’ পণ্যের বিবরণের সাথে পণ্যের মিল না থাকলে
- ত্রুটিপূর্ণ, ভাঙ্গা, নষ্ট, মেয়াদ উত্তীর্ণ পণ্য হলে
- পণ্যটির সাইজ, কালার, ফ্লেবার না মিললে
- অর্ডারকৃত পণ্যের বদলে অন্য পণ্য ডেলিভারি হলে
- নির্ধারিত মূল্যের চেয়ে বেশি রাখা হলে
উপরোক্ত বিষয়গুলো পণ্য ডেলিভারির ১-৩ দিনের মধ্যে উপযুক্ত প্রমাণসহ অভিযোগ করতে
হবে।
- হ্যাপি রিটার্নের ক্ষেত্রে ডেলিভারি সিস্টেম কী হবে?
- ত্রুটিযুক্ত প্রোডাক্ট এর ক্ষেত্রে রাজশাহী ও রাজশাহীর বাইরে নির্দিষ্ট কুরিয়ারের আওতায় হলে রিপ্লেস অর্ডার ডেলিভারির সময় ডেলিভারি এজেন্টকে ত্রুটিযুক্ত প্রোডাক্ট ফেরত দিয়ে ফ্রেশ প্রোডাক্ট রিসিভ করতে হবে। ত্রুটিযুক্ত প্রোডাক্ট ফেরত দিতে না পারলে ক্যাশ দিয়ে রিসিভ করতে হবে। কাস্টমারকে নিজ দায়িত্বে যেকোন কুরিয়ারে গিয়ে To Pay সার্ভিসে বুকিং করে ত্রুটিযুক্ত প্রোডাক্টটি ইন্টেরিয়োর ক্রাফটস এর ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। উভয়ক্ষেত্রে প্রোডাক্ট ফেরত পাবার পর ইন্টেরিয়োর ক্রাফটস এর টিম যাচাই-বাছাই করে পূনরায় পাঠানোর ব্যবস্থা করবে।
- কিভাবে এবং কোন ঠিকানায় ত্রুটিযুক্ত প্রোডাক্ট ফেরত পাঠাতে হয়?
- প্রথমত নির্দিষ্ট কুরিয়ারের আওতায় হলে রিপ্লেস অর্ডার ডেলিভারির সময় ডেলিভারি এজেন্টকে ত্রুটিযুক্ত প্রোডাক্ট ফেরত দিয়ে ফ্রেশ প্রোডাক্ট রিসিভ করতে হবে। ২য়ত কাস্টমারকে নিজ দায়িত্বে যেকোন কুরিয়ারে গিয়ে To Pay সার্ভিসে বুকিং করে প্রোডাক্টটি ইন্টেরিয়োর ক্রাফটস এর ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। ইন্টেরিয়োর ক্রাফটস অফিসের – হড়গ্রাম পশ্চিম পাড়া (নতুন পাড়া), কাশিয়া ডাঙ্গা, রাজশাহী এই ঠিকানায় ০১৭১৭৪৩৮২২৮ নম্বরে বুকিং করতে হবে। দুঃখিত যে, নিজ খরচে ফেরত পাঠালে ইন্টেরিয়োর ক্রাফটস খরচের টাকা ফেরত দিবে না।
- আমি কতদিনের মধ্যে নতুন প্রোডাক্ট হাতে পাবো?
- প্রোডাক্টে ত্রুটি আছে কিনা সেটি ইন্টেরিয়োর ক্রাফটস এর পক্ষ থেকে যাচাই বাছাই করে ৩-৫ কর্মদিবসের মধ্যে ডেলিভারির ব্যবস্থা করবে। যেকোনো প্রয়োজনে ইন্টেরিয়োর ক্রাফটস এর পক্ষ থেকেই যোগাযোগ করা হবে। উল্লেখ্য যে ত্রুটিযুক্ত প্রোডাক্ট সার্ভিসিং করে পূনরায় ডেলিভারি করতে ১০-১৫ কর্মদিবস সময় লাগবে। তবে সাপ্লায়ার এর ধরণ অনুযায়ী অতিরিক্ত আরো কিছুটা সময় লেগে যেতে পারে।
- ত্রুটিযুক্ত প্রোডাক্ট ফেরত দেয়ার কত দিনের মধ্যে আমি রিফান্ড পাব?
- সরাসরি ত্রুটিযুক্ত প্রোডাক্ট ফেরত দিয়ে মূল্য ফেরত নেয়া যাবে না। শুধুমাত্র ইন্টেরিয়োর ক্রাফটস অথবা সাপ্লায়ারের পক্ষে রিপ্লেস হিসেবে ফ্রেশ প্রোডাক্ট সরবরাহ করতে ব্যর্থ হলে পরিশোধিত প্রোডাক্ট মূল্য ফেরত দিতে বাধ্য থাকবে। প্রোডাক্ট ফেরত পাওয়ার পর মূল্য ফেরত দেবার সিদ্ধান্ত গ্রহনের ৫-৭ কর্মদিবসের মধ্যে পরিশোধিত প্রোডাক্ট মূল্য রিফান্ড করা হবে। তবে ইন্টেরিয়োর ক্রাফটস কুরিয়ারকে পরিশোধিত ডেলিভারি চার্জ রিফান্ড করবে না।
- কত দিনের মাঝে প্রোডাক্ট রিটার্ন করতে পারবো?
- প্রোডাক্টের কোন ত্রুটি থাকলে হাতে পাবার ১-৩ দিনের মধ্যে ইন্টেরিয়োর ক্রাফটস কে ডিটেইল সমস্যা জানাতে হবে। ১-৩ দিন অতিক্রম হয়ে গেলে ইন্টেরিয়োর ক্রাফটস হ্যাপি রিটার্ন দিতে বাধ্য থাকবে না। এই সময়ের পরে জানালে তা পরিবর্তনযোগ্য হবে না।
- হ্যাপি রিটার্ন এর ঝামেলা থেকে মুক্তি পেতে আপনার করণীয়-
- ডেলিভারির সময় আপনার অর্ডারকৃত পণ্য যাচাই-বাছাই করে রিসিভ করার জন্য বিনীত অনুরোধ করছি। যদি অর্ডারকৃত পণ্যটি ত্রুটিযুক্ত হয়, রিসিভ না করে সাথে সাথেই কুরিয়ারকে ফেরত দিতে হবে। তবে আংশিক/অসম্পূর্ণ প্রোডাক্ট গ্রহন করার কোন সুযোগ নেই। আপনাদের এই সহযোগিতাই আপনাকে হ্যাপি রিটার্ন এর ঝামেলা থেকে মুক্ত রাখতে পারবে- ইনশাআল্লাহ।